কেশবপুরে দু'দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন

 প্রকাশ: ২৭ জুলাই ২০২৩, ০৪:৫৬ অপরাহ্ন   |   সাহিত্য

কেশবপুরে দু'দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন



এনামুল হাসান ( কেশবপুর, যশোর):  যশোরের কেশবপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলা একাডেমির সমন্বয়ে ও যশোর জেলার প্রশাসনের সহযোগিতায় দু'দিন ব্যাপী উপজেলা সাহিত্যমেলা-২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে পৌর শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে, বেলুন ও ফেস্টুন উড়িয়ে সাহিত্য মেলার শুভ উদ্বোধন করেন নবাগত যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আরবাউল হাসান মজুমদার।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।


অনুষ্ঠানে পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব উজ্জ্বল ব্যানার্জীর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন, বাংলা একাডেমীর পুরস্কারপ্রাপ্ত কথা সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোছাঃ সুস্মিতা ইসলাম, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আরিফুজ্জামান।


এসময় উপস্থিত ছিলেন, যশোর জেলার উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ রফিকুল ইসলাম, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হাসান নাঈম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, নিউজ ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম এ রহমান, কবি, নাট্টকার, গবেষক ও সব্যসাচী লেখক মুহম্মদ শফি, কবি খসরু পারভেজ, কবি এন এস এম তুর্কি, কবি প্রাবন্ধিক ও গবেষক বাবুর আলী গোলদার, কবি মাসুদা বেগম বিউটি, কবি তাপস দে, কবি ইব্রাহিম রেজাসহ উপজেলার বিভিন্ন এলাকার কবি, সাহিত্যিকবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

সাহিত্য এর আরও খবর: